Politics

নারায়ণগঞ্জ সিটি নির্বাচনে ভোটগ্রহণ চলছে। নারায়ণগঞ্জ সিটি নির্বাচন কেন এত আলোচনায়। নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন নির্বাচন ২০২২।
Photo

 

বিশেষ প্রতিনিধি:

নারায়ণগঞ্জে অনেক আলোচনার সিটি নির্বাচনের ভোটগ্রহণ হচ্ছে আজ:

শীত আর কুয়াশা উপেক্ষা করেই নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (নাসিক) নির্বাচনের ভোট শুরু হয়েছে। আজ রোববার নাসিকের ২৭টি ওয়ার্ডের ১৯২টি কেন্দ্রে সকাল ৮টা থেকে শুরু হওয়া ভোটগ্রহণ একটানা চলবে বিকেল ৪টা পর্যন্ত। সবগুলো কেন্দ্রে ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে ভোটগ্রহণ হবে।

এই নির্বাচনে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করছে পাঁচজন দলীয় ও দুই স্বতন্ত্র প্রার্থীসহ সাতজন প্রার্থী। সংরক্ষিত ৯টি ওয়ার্ডে কাউন্সিলর পদে লড়ছেন ৩২ জন এবং ২৭টি সাধারণ আসনে কাউন্সিলর পদে লড়ছেন ১৪৮ জন প্রার্থী। 

নারায়ণগঞ্জ সিটি নির্বাচন কেন এত আলোচনায়:

তবে মেয়র পদে সাত প্রার্থী থাকলেও মূল লড়াই হবে নৌকা প্রতীকে আওয়ামী লীগের প্রার্থী ডা: সেলিনা হায়াৎ আইভী আর হাতি প্রতীকে স্বতন্ত্র প্রার্থী তৈমূর আলম খন্দকারের মধ্যে।

নির্বাচনের সার্বিক পরিস্থিতি নিয়ে গতকাল শনিবার রিটার্নিং অফিসার মাহফুজা আক্তার বলেন, আমরা ভোটের সব সরঞ্জাম পৌঁছে দিয়েছি। ১৯২টি কেন্দ্রকেই আমরা গুরুত্ব ও ঝুঁকিপূর্ণ হিসেবে আমলে নিয়েছি। 

নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন নির্বাচন ২০২২:

ভোটকেন্দ্র ও কেন্দ্রের বাইরে নিরাপত্তা নিশ্চিতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পাঁচ হাজারের বেশি সদস্য নিয়োজিত থাকবেন। প্রতি কেন্দ্রে থাকবেন ২৬ জন সদস্য। ভোটে কোনো ধরনের অনিয়ম সহ্য করা হবে না। ভোটাররা যেন শান্তিপূর্ণভাবে ভোট দিতে পারেন, সেজন্য যা যা করার নির্বাচন কমিশন সব ব্যবস্থা নিয়েছে।

  নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ বলেন, নির্বাচন শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হবে। আমরা সবাইকে আশ্বস্ত করতে চাই আইনশৃঙ্খলা বাহিনী কাজ করছে। আমাদের গোয়েন্দা নজরদারি অব্যাহত আছে।

 ভোটের দিন আমাদের ৩০ জন ম্যাজিস্ট্রেট কাজ করবেন। পুলিশের ৭৫টি ও র‌্যাবের ৬৫টি টিম মাঠে থাকবে। বিজিবিও আমাদের সাথে কাজ করবে। নির্বাচনের জন্য যারা থ্রেট হতে পারে, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হয়েছে। আশা করি সুষ্ঠু পরিবেশে ভোটাররা ভোট দিতে পারবেন।

Search

Follow us

Read our latest news on any of these social networks!


Get latest news delivered daily!

We will send you breaking news right to your inbox

About Author

Like Us On Facebook

Calendar